ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে আদালতে নথি চুরির ঘটনায় তদন্ত কমিটির পরিদর্শন

সিরাজগঞ্জে আদালতে নথি চুরির ঘটনায় তদন্ত কমিটির পরিদর্শন

সিরাজগঞ্জে সহকারী জজ আদালতের সেরেস্তায় দেওয়ানি মামলার নথি চুরির ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছেন হাইকোর্ট। শুক্রবার বিকেলে তিন সদস্যের এ তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

কমিটির সদস্যরা হলেন- হাইকোর্টের বিচারপতি মোস্তাফিজুর রহমান, হাইকোর্টের সহকারী রেজিস্ট্রার রাশেদুল রহমান, জেলা ও দায়রা জজ আদালতের নাজির ফজলে খাদা।

সিরাজগঞ্জ মুখ্য বিচারিক হাকিম আদালতের নাজির বেলাল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আলোকিত বাংলাদেশকে জানান, ২২ ডিসেম্বর বিকেলে সেরেস্তা কক্ষ বন্ধ করে কর্মচারীরা চলে যান এবং ২৫ ডিসেম্বর বিকেলে খোলা হলে নথি চুরির বিষয়টি নজরে আসে।

এ ব্যাপারে সংশ্লিষ্ট থানায় মামলা করা হয়েছে। আদালতে নথি চুরি হওয়ার ঘটনায় বুধবার তিন সদস্যে বিশিষ্ট ওই তদন্ত কমিটি গঠন করেন হাইকোর্ট। আগামী ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবে এ কমিটি। এরআগে গত বছরের ২০ ও ২১ মার্চ রাতে সিরাজগঞ্জ পুরাতন কালেক্টরেট ভবনে (ভিপি) কৌঁসুলিদের কক্ষের তালা ভেঙে কয়েকটি আলমারিতে রাখা ৬ শতাধিক মামলার নথি চুরি করে নিয়েছিল দুর্বৃত্তরা।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক জেলা পুলিশের একজন কর্মকর্তা বলছেন, ওই চুরির ঘটনায় বিশেষ তদন্ত শুরু হয়েছে। গোয়েন্দা বিভাগের (ডিবি) তদন্তে সংঘঠিত ঘটনায় জড়িত কয়েকজনকে চিহিৃত করা হয়েছে এবং তাদের গ্রেফতারে অভিযান চলছে বলে তিনি উল্লেখ করেন।

সিরাজগঞ্জ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত